কিংবদন্তী অভিনেতা আনোয়ার হোসেন আর নেই!

| সেপ্টেম্বর 13, 2013 | 0 Comments

হাসপাতালে শয্যাগত অভিনেতা আনোয়ার হোসেন

ইউরোবিডি২৪নিউজঃ জনপ্রিয় অভিনেতা, বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি আনোয়ার হোসেন ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি…রাজিউন)।

বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর। স্কয়ার হাসপাতালের চিকিৎক ডা. মির্জা নাজিমুদ্দিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। কিংবদন্তি ও জনপ্রিয় এই অভিনেতা অসুস্থতা নিয়ে গত ১৮ অগাস্ট হাসপাতালে ভর্তি হন।

আনোয়ার হোসেন ১৯৩১ সালের ৬ নভেম্বর জামালপুর জেলার সরুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন । তাঁর বাবার নাম নজির হোসেন ও মায়ের নাম সাঈদা খাতুন। তিনি ছিলেন তাঁর বাবা-মায়ের তৃতীয় সন্তান। ১৯৫৮ সালে ‘তোমার আমার চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি।
২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান তিনি।
তার জনপ্রিয় চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে কাঁচের দেয়াল (১৯৬৩), বন্ধন (১৯৬৪), নবাব সিরাজউদ্দৌল্লাহ (১৯৬৭), জীবন থেকে নেয়া (১৯৭০), রংবাজ (১৯৭৩), ধীরে বহে মেঘনা (১৯৭৩), রুপালী সৈকতে (১৯৭৭), নয়নমণি (১৯৭৭), নাগর দোলা (১৯৭৮), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), সূর্য সংগ্রাম (১৯৭৯) ইত্যাদি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বিকেলে অভিনেতা আনোয়ার হোসেনকে দেখতে স্কয়ার হাসপাতালে যান। সেখানে তিনি শিল্পী আনোয়ার হোসেনের চিকিত্সার জন্য তাঁর আত্মীয়-স্বজনের কাছে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী আনোয়ার হোসেনের চিকিত্সার খোঁজখবর নেন। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ এবং চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি) ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন।

মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে মায়ের কবরেই চিরনিদ্রায় শায়িত হলেন বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা আনোয়ার হোসেন।

Category: 1stpage, Scroll_Head_Line, প্রচ্ছদ, বিনোদন, শিল্প-সাহিত্য, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply