• ২৫ বৈশাখ ,১৪৩১,09 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

গাজা উপত্যকায় ইসরাইলি অবরোধ: নিন্দা জানিয়ে লন্ডনে বিক্ষোভ

| জানুয়ারী 20, 2014 | 0 Comments

ইউরো সংবাদ: ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের দীর্ঘ অবরোধ ও হামলার নিন্দা জানিয়ে ব্রিটেনের রাজধানী লন্ডনে বিক্ষোভ হয়েছে। শত শত মানবাধিকার কর্মী এ বিক্ষোভে অংশ নেন।

 ফিলিস্তিনি সলিডারিটি ক্যাম্পেইন নামে একটি সংগঠনের আয়োজনে লন্ডনে ইসরাইলি দূতাবাসের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে অংশ নেয়া অন্তত পাঁচশ’ কর্মী প্ল্যাকার্ড নিয়ে স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রের দাবিতে শ্লোগান দিতে থাকেন। তারা গাজার উপত্যকার ওপর আরোপ করা অবরোধের অবসান দাবি করেন। ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধাপরাধের বিরুদ্ধেও তারা ক্ষোভ প্রকাশ করে শ্লোগান দেন।

 গাজার ওপর থেকে অবরোধ তুলে নেয়ার জন্য ইসরাইলের ওপর চাপ সৃষ্টি করতে বিক্ষোভকারীরা ব্রিটিশ সরকারসহ আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানান।

 লন্ডনের এ বিক্ষোভ অংশ নেয় ফিলিস্তিনের প্রতি সমর্থন দেয়া কয়েকজন ব্রিটিশ এমপি, স্টপ দ্যা ওয়ার কোয়ালিশন, জিউস ফর জাস্টিস ফর প্যালেস্টাইন, পরমাণু নিরস্ত্রীকরণ আন্দোলন এবং ব্রিটেনে বসবাসকারী ফিলিস্তিনি ফোরাম।

 গাজা অবরোধের কথা উল্লেখ করে সাবেক লিবারেল ডেমোক্র্যাটিক দলের এমপি  ব্যারোনেস জেনি বলেন, “গাজার লোকজন ক্ষুধার্ত অবস্থায় দিন কাটাচ্ছে, বিষক্রিয়ার শিকার হচ্ছে এবং মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছে।”

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK

About the Author ()

Leave a Reply