• ২৪ বৈশাখ ,১৪৩১,08 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কর্মসূচি: স্পেনে পৌঁছেছে মার্কিন ডেস্ট্রয়ার, আরো আসবে

| ফেব্রুয়ারী 12, 2014 | 0 Comments

ইউরো সংবাদ: ইউরোপে ন্যাটো বাহিনীর বিতর্কিত ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কর্মসূচিতে যোগ দিতে আমেরিকার অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত একটি ডেস্ট্রয়ার স্পেনে পৌঁছেছে।

স্পেনে যে চারটি মার্কিন ডেস্ট্রয়ার পাঠানোর কথা তার প্রথমটি  (মঙ্গলবার) দেশটির দক্ষিণাঞ্চলীয় রোটা বন্দরে পৌঁছায়। ইউএসএস ডোনাল্ড কুক নামের এ ড্রেস্ট্রয়ার রোটা বন্দরে স্থায়ীভাবে অবস্থান করবে এবং এন্টি-মিসাইল প্লাটফরম হিসেবে কাজ করবে। এছাড়া, এখান থেকে ডেস্ট্রয়ারটি ন্যাটোর হয়ে সমুদ্রসীমায় নিরাপত্তামূলক কর্মকাণ্ডে অংশ নেবে।

ন্যাটোর মহাসচিব অ্যান্ডার্স ফগ রাসমুসেন বলেছেন, “এই প্রথম ইউরোপে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রবাহী মার্কিন নৌবাহিনীর ডেস্ট্রয়ার স্থায়ীভাবে ঘাঁটি গাঁড়ছে।”

তিনি বলেন, ডোনাল্ড কুক মোতায়েনের মাধ্যমে ন্যাটো এবং ইউরোপের নিরাপত্তার বিষয়ে আরো একধাপ অগ্রগতি হলো। এতে আটলান্টিক অঞ্চলের সহযোগিতা অনেক জোরদার হবে।

ওয়াশিংটন বলছে, ইরানের ক্ষেপণাস্ত্র হুমকি মোকাবেলার জন্য তাদের এ পদক্ষেপ। অন্যদিকে রাশিয়া বলছে, মস্কোকে লক্ষ্য করে আমেরিকা স্পেনে ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার মোতায়েন করেছে। তাদের এ পদক্ষেপ রাশিয়ার জাতীয় নিরাপত্তার জন্য বড় ধরনের হুমকি।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Spain

About the Author ()

Leave a Reply