• ১৯ বৈশাখ ,১৪৩১,02 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আল্লাহ ও রসুল(স.) কে ব্যঙ্গ করায় গাফফার চৌধুরী শাস্তি দাবি বিএনপির

| জুলাই 5, 2015 | 0 Comments

bnpদেশের খবর: সম্প্রতি নিউইয়র্কে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে এক অনুষ্ঠানে বিশিষ্ট কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরী আল্লাহ ও রাসুলুল্লাহ (স.)-কে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায়  তার শাস্তি দাবি করেছে বিএনপি।

 (রোববার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

 বিএনপি বলেছে, গাফফার চৌধুরী আস্তিক বা নাস্তিক হতে পারেন। কিন্তু ধর্ম নিয়ে কথা বলে তিনি মুসলিম সম্প্রদায়ের মনে আঘাত দিয়েছেন। এমন অবস্থায় বাংলাদেশের আইন অনুযায়ী তার শাস্তি দাবি হওয়া উচিত।

 ড.রিপন বলেন, ‘আবদুল গাফফার চৌধুরী আল্লাহর ৯৯টি নাম নিয়ে ব্যঙ্গ করেছেন। রাসুলুল্লাহ (স.) সম্পর্কে আপত্তিকর কথা বলেছেন। তার এই বক্তব্যে সারা পৃথিবীর মুসলিম সম্প্রদায়ের মানুষের মনে আঘাত লেগেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে দেশের আইন অনুযায়ী তার শাস্তি দাবি করছি।’

 বিএনপির এই নেতা বলেন, ‘এই বক্তব্য দেয়ার পর অনুষ্ঠান বন্ধ না করে জাতিসংঘ মিশনের স্থায়ী প্রতিনিধি একে আবদুল মোমেন তাকে সংবর্ধনা ক্রেস্ট উপহার দিয়েছেন। আমরা বিস্মিত হয়েছি যে, জাতিসংঘ মিশনে আল্লাহ-বিদ্বেষী কথা বলার জন্য গাফফার চৌধুরীকে অতিথি হিসেবে হাজির করা হলো!

 ‘আমরা বিশ্বাস করতে চাইনা এ ঘটনায় সরকারের কোনো সম্পৃক্ততা আছে। তাই সরকারের তদন্ত করে দেখা উচিত এতে আবদুল মোমেনের কোনো হাত আছে কিনা’।

 রিপন বলেন, ‘গাফফার চৌধুরী শুধু ধর্ম নিয়ে নয়, মার্কিন যুক্তরাষ্ট্রে বসেই সে দেশের বিনাশও কামনা করেছেন। এতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে প্রভাব পড়বে।’

 সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply