• ৩১ বৈশাখ ,১৪৩১,14 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

নাইটক্লাবে ৩২ জনের মৃত্যুর জের: রোমানিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ

| নভেম্বর 6, 2015 | 0 Comments

ROMAইউরো সংবাদ : রোমানিয়ার একটি নাইটক্লাবে আগুন লেগে ৩২ ব্যক্তির নিহত হওয়ার জের ধরে দেশটির প্রধানমন্ত্রী ভিক্টোর পোন্টা পদত্যাগ করেছেন। নাইটক্লাবে আগুনের ঘটনার প্রতিবাদে প্রায় ২০,০০০ মানুষ প্রতিবাদ করার একদিন পর পদত্যাগ করলেন পোন্টা।

 তিনি  (বুধবার) জানিয়েছেন, গোটা মন্ত্রিসভাসহ পদত্যাগ করছেন তিনি। পোন্টা বলেন, এই পদত্যাগে রাস্তায় নেমে প্রতিবাদকারী জনতা খুশি হবে বলে তিনি আশা করছেন।

 শুক্রবার রাজধানী বুখারেস্টের একটি নাইটক্লাবে একটি ব্যান্ড পার্টির শো অনুষ্ঠানের সময় আতশবাজি থেকে আগুনের সূত্রপাত হয়। ওই আগুনে দগ্ধ অন্তত ১০০ জনের চিকিৎসা চলছে যাদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেছিলেন, সরকারের দুর্নীতি এবং নাইটক্লাবগুলোর রক্ষণাবেক্ষণে সরকারের দুর্বল নজরদারির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

 প্রধানমন্ত্রী পোন্টার বিরুদ্ধে এর আগে থেকেই আদালতে দুর্নীতির মামলা চলছিল। গত সেপ্টেম্বরে তার বিরুদ্ধে জালিয়াতি, কর ফাঁকি এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়। রোমানিয়ার ইতিহাসে এই প্রথম কোনো ক্ষমতায় থাকা অবস্থায় কোনো প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠল। তিনি অবশ্য নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেছেন, সরকারি কৌঁসুলিরা তদন্তের ক্ষেত্রে ‘সম্পূর্ণ অপেশাদারিত্বের’ পরিচয় দিয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply