• ৭ বৈশাখ ,১৪৩১,20 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে রাসায়নিক বা জৈব হামলা হতে পারে: প্রধানমন্ত্রী

| নভেম্বর 20, 2015 | 0 Comments

manuel_valls ইউরো সংবাদ:    ফ্রান্সে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পক্ষ থেকে রাসায়নিক বা জৈব বোমা হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভ্যালস। প্যারিসে শুক্রবারের সন্ত্রাসী হামলার পর জারি করা জরুরি অবস্থা বাড়ানো হবে কিনা তা নিয়ে পার্লামেন্টে চলা বিতর্কে যোগ দিয়ে এই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। শুক্রবার রাতের সন্ত্রাসী হামলার পরপরই নির্বাহী আদেশে সরকার জরুরি অবস্থা জারি করে। তবে সে অবস্থা আরো তিনমাসের জন্য বাড়াতে হলে পার্লামেন্টের অনুমোদন লাগবে।

 ফ্রান্সে আবারো সন্ত্রাসী হামলা হতে পারে- এ আশঙ্কা প্রকাশ করে ফরাসি প্রধানমন্ত্রী বলেন, “কোনো আশঙ্কাকেই উড়িয়ে দেয়া যায় না। এমনকি আমাদের মনে রাখতে হবে রাসায়নিক বা জৈব বোমা হামলাও হতে পারে।”

 ভ্যালস  (বৃহস্পতিবার) ফ্রান্সের পার্লামেন্টে দেয়া বক্তব্যে দাবি করেন, ইরাক ও সিরিয়ায় ফ্রান্স যা করছে তার কারণে প্যারিসে হামলা হয়নি বরং সন্ত্রাসীরা তাদের নিজস্ব চরিত্রের কারণে এ হামলা চালিয়েছে।

 তিনি আরো বলেন, এই হামলায় যেটা অভিনব ছিল তা হলো হামলা ও হত্যাকাণ্ডের পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে। মানুষ হত্যা করার সবগুলো ভয়ঙ্কর পদ্ধতি ব্যবহার করা হয়েছে। একই সময়ে বন্দুকের গুলি চালানো হয়েছে, গলা কাটা হয়েছে, আত্মঘাতী হামলা চালানোসহ অন্যান্য পন্থায় মানুষ হত্যা করেছে সন্ত্রাসীরা।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France

About the Author ()

Leave a Reply